ভুঞাপুর বার্তা: ভূঞাপুরে শিবির-পুলিশ সংঘর্ষের ঘটনায় ১৫০ জনের বিরুদ্ধে মামলা: আটক ৭

Wednesday, November 13, 2013

ভূঞাপুরে শিবির-পুলিশ সংঘর্ষের ঘটনায় ১৫০ জনের বিরুদ্ধে মামলা: আটক ৭

আব্দুর রাজ্জাক: ১৮ দলীয় জোটের ডাকা ৮৪ ঘন্টা হরতালের তৃতীয়দিনে ভূঞাপুরের সারপলশিয়া নামকস্থানে শিবির-পুলিশের সংঘর্ষের ঘটনায় মঙ্গলবার রাতে বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার এএসআই তাপস দাস বাদী হয়ে ১৫০ জন জামায়াত-শিবির নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে।
ওইদিন রাতেই ভূঞাপুর, কালিহাতী ও বঙ্গবন্ধু সেতুপূর্ব থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে ৭জনকে আটক করেছে।
বঙ্গবন্ধু সেতুপূর্ব থানা সূত্রে জানা যায়, ভূঞাপুর-বঙ্গবন্ধু সেতুপূর্ব সড়কে ভূঞাপুর উপজেলার সারপলশিয়া এলাকায় মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রাস্তায় ব্যারিকেট দিয়ে জামায়াত-শিবির কর্মীরা অবরোধ সৃষ্টি করে। এসময় বঙ্গবন্ধু সেতুপূর্ব ও ভূঞাপুর থানা পুলিশ জামাত-শিবির কর্মীদের রাস্তা থেকে ব্যারিকেট তুলে নিতে বললে শিবিরকর্মীরা পুলিশের উপর চড়াও হয়। সংঘর্ষে পুলিশের ২ কর্মকর্তা ও এক কনস্টেবল আহত হয়। এঘটনায় বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার এএসআই তাপস দাস বাদী হয়ে মঙ্গলবার রাতে শিবিরের যমুনা থানা উত্তর শাখার সভাপতি রাশেদুজ্জামানকে (১৮) প্রধান করে ৩৭ জনের নাম উল্লেখপূর্বক ১৫০জন জামায়াত-শিবির নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ওইদিন রাতেই ভূঞাপুর, কালিহাতী ও বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার অফিসার ইনচার্জদের নেতৃত্বে শতাধিক পুলিশ পাথাইকান্দি, সারপলশিয়া ও সরাতৈল গ্রামে যৌথ অভিযান পরিচালনা করেন। এসময় পুলিশ হাইস্কুলের শিক্ষক, মসজিদের ইমামসহ ৭জনকে আটক করে। আটককৃতরা হচ্ছে নলছিয়া মমতাজ ফকির উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুর রাজ্জাক (৪৫), পাথাইকান্দি মসজিদের ইমাম রফিকুল ইসলাম (৪০), শিবির কর্মী আব্দুর রাজ্জাক (২০) ও রেজাউল করিম (২১) এবং শিবির কর্মীদের অভিভাবক সোলায়মান (৪৫), আব্দুর রহিম খাঁ (৫০) ও সেকান্দার (৪৮)। আটককৃতদের বুধবার কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।
বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার অফিসার ইনচার্জ মো. হারেচ আলী মিয়া বলেন, “বেআইনী সমাবেশ, রাস্তায় প্রতিবন্ধকতা, মারাত্মক অস্ত্রে সজ্জিত হয়ে পুলিশের উপর আক্রমণের অভিযোগে জামায়াত-শিবিরের ১৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।”

No comments:

Post a Comment